When 13 months in a year!(Magical bond)



Image may be subject to copyright

ভাইরে/আপুরে#13_Months_in_a_Year!
একটা ম্যাজিক আছে! এইটা মনে হয় ৯০% লোকজন জানে না। আর ১০% যারা জানে তাদের ৯০% মনে হয় ঠিক মতো এরে কাজে লাগায় না!
এইটা একটা বিশেষ "সময়"! এক ঘন্টা সময়! ৬০ মিনিট ম্যাজিক। শুরু হয় ভোর পাঁচটায় আর শেষ ভোর ছয়টায়! একটা অবিশ্বাস্য সময়। এই সময় আলাদিনের দৈত্য আইসা কয় "হুকুম করেন মালিক"! কিন্তু ভাইরে! লাভ কি? অই দৈত্যের মালিক তো লেপের তলে নাক ডাইকা ঘুমাইতেছে, হুকুম আর করবে কি?!
এই সময় - যখন পুরা দুনিয়া স্থির, শান্ত, কোন chaos নাই, নাই কোন confusion. এই সময় - এই যাদুকরী, আলিফ লায়লা, হুকুম করুন মালিক সময়! উঠেন, রেডি হন আর আপনের God Gifted দৈত্যরে হুকুম করেন - যা ইচ্ছা তাই।
এই সময়ে আপনে নিজের ছোট্ট, sorry-ass, pathetic "আমিত্ব" থিকা বাইর হন। নিজের সম্বন্ধে যত ধ্যান ধারনার খোলস আছে তা সাপের চামড়ার মত ফালায় দ্যান। মাত্র এক ঘন্টার জন্যি। নিজের চাওয়া রে, নিজের স্বপ্নরে ২০০০০% magnify করেন হালকা।
ভালো orator হইতে চান? নিজেরে বারাক ওবামা কল্পনা করেন। চরম Physicist? Be Einstein for an hour. জীবনে হইতে চান brilliant civil engineer? Think yourself as JRC. An investment prodigy? You are Warren Buffet. An entrepreneur? You are the next Elon Musk. যা ভাববেন আপনে তাইই। আসলেই তাই।
এই সময়টাই self fulfilling prophecy time. যা কল্পনা করবেন, তাই হইবেন। এক ঘন্টার কঠিন concentration দ্যান - পড়েন, জানেন, লিখেন, শিখেন, analayze করেন। অংক, vocabulary, investment strategy, startup ideas, book reading, thesis planning এই সময়ের minimum output অন্যান্য সময়ের দ্বিগুণ। প্রতিদিন ঘন্টা ধইরা বছরে ৩৬০ ঘন্টা, দ্বিগুণ output হইলে ৭২০ ঘন্টা! মানে ৭২০/২৪ = ৩০ দিন, মানে একটা এক্সট্রা মাস!
Jan, Feb, Mar এর সাথে এই ১৩ তম মাস এর নাম You মাস - আমার কাছে এইটা শাব্বির মাস, আপনের কাছে সালাউদ্দিন মাস বা সুমনা মাস। আমার নিজের নামে মাস। ক্যালেন্ডারে এক্সট্রা এক পাতা এক্ষুনি যোগ করেন।
এই মাস হইলো non racist, color blind মাস। এইটা আমি সাদা না কালা, দাঁত আছে না নাই, বুড়া না জুয়ান, বড়লোক না ফকিন্নি কিচ্ছু দেখে না, সে judge করেনা কিছুই। খালি একটা জিনিষই বুঝে সে - my hard work and concentration. আমি তার কাছে একটা super duper, crazy ass learning machine. তার কাছে আমি Obama, Tiger Woods, Shakespeare, a Harvard aspirant, a future Nobel Dreamer, Olympic winner. আর এই মাস এর একটাই পলিসি - "চাহিবা মাত্র দিতে বাধ্য থাকিব। কিন্তু "চাইতে" হইবেক!"
এই এক ঘন্টার জন্য পাগলা crazy weird হইয়া যান প্রতিদিন। নাওয়া খাওয়া বাদ। ১০০০% concentration! এর পর যা ইচ্ছা করেন। এইটা তে কাউরে ভাগ বসাইতে দিয়েন না। না বফ/গফ/জামাই/ বউ/ফেবু/ইউটিউব - কাউরে না! আপনে নিজে - The awesomest version of দাঁত নাই, চুল নাই, পয়সা নাই, কাউলা, ক্ষ্যাত Pure YOU! আশে পাশের কেউই কিন্তু জানেনা এইটা সম্বন্ধে। চুপে চুপে কাউরে না কইয়া কাজে লাইগা যান - আর ভান করেন কিচ্ছু জানেন না ক্যামনে MIT তে চান্স পাইলেন বা million dollar startup funding পাইলেন!
This is enough for you to be, do, earn, get anything you want.
The most productive month of your billion dollar life! Use it.

Courtesy- Shabbir Ahsan Sir.                                            Follow me- Facebook

No comments

Theme images by dem10. Powered by Blogger.