Dead_Man_Walking!

Image may be subject to copyright

ভাইরে/আপুরে!!! #Dead_Man_Walking!
মানুষের survival এর জন্যি মোটামুটি তিন রকম জিনিষ লাগে:
. Ultra Immediate Need - এইটা হইলো বাতাস/অক্সিজেন! না হইলে / মিনিটেই অক্কা! এইটা প্রাণীকুলের সব্বার দরকার!
. Immediate Need - খাবার দাবার/ পানি/ ঘুম ইত্যাদি। এইগুলা ছাড়া বাঁচবেন / দিন! এইটাও বাঘ,ভাল্লুক, মানুষ, সাপ,খোপ, গরু, ছাগল সবাইরই প্রয়োজন!
. Timeless Need - এখন আসেন দেখি এইটা কি! এইটা এমন এক জিনিষ বাঁচবার জন্যি যেইটার কোনো টাইমলাইন নাই। এইটা কোন কাক,পক্ষী,ভূত, পেত্নী, জ্বীন, পরী কারোরই দরকার নাই। এইটা ছাড়াও আপনে শারীরিক ভাবে অন্যান্য প্রাণীর মতো বাঁচতে পারবেন।
হ্যাঁ, ঠিক ধরছেন#অন্যান্য_জীব_জন্তুর_মতো! মানুষের মতো না!
এই জন্যিই কিন্তু আমরা গরু ছাগল না - আমরা অন্ধের মতো ঘানী টানি না।
এই জন্যিই আমরা বাঘ ভাল্লুক না - আমাদের শুধু মাত্র খাইবার জন্য একটা শিকার করি না।
এই জন্যিই আমরা মামদো বা শাঁকচুন্নি না - রাতের বেলা AAHAT এর মতো হাউ মাউ খাউ করা লাগে না!
আর নাম্বার (বাতাস, খাবার, পানি) না হইলে আপনে Physically মইরা যাইবেন। আত্মীয় স্বজন জানবে মইরা গ্যাছেন, জানাজা পড়াইয়া কবর দিবে আর প্রতি বছর মিলাদের জিলাপি তো আছেই। লেকিন নাম্বার টা ছাড়া আপনে কখন যে মইরা যাইবেন তা আপনে ক্যানো, আশেপাশের কেউই টের পাবে না। আস্তে আস্তে শেষ হইয়া যাইবেন আর শেষে আপনে হইবেন living dead. আপনের শরীর থিকা পঁচা গন্ধ বাইরা না হইলেও আপনের কথা বার্তা, আচার আচরণ, মন-মেধা-মনন থিকা ঠিকই পঁচা, গলা,নিশ্বাস বন্ধ করা গন্ধ ঠিকই বাইর হবে। পারফিউম দিয়া শরীরের গন্ধ ঢাকতে পারবেন ঠিকই, কিন্তু আত্মার দূর্গন্ধ?
আর এই নাম্বার টা কি? সামান্য ছোট্ট কাগজের এক জিনিষ! কিন্তু এর দুই মলাটের মধ্যেই পৃথিবী, এর দুই মলাটের মধ্যেই মানুষ হইয়া বাঁচা, এর দুই মলাটের মধ্যেই জীবন, এর দুই মলাটের মধ্যেই অন্যান্য পশু, জন্তু জানোয়ার থিকা আলাদা হওয়া। এই দুই মলাটের মধ্যেই আপনের অহংকার এর পতন, এই দুই মলাটের মধ্যেই আপনের উদ্ভাবন, আপনের সৃষ্টি, আপনের কথা-সমাজ-কৃষ্টি!
এইটা একটা বই!
বই cheat করে না, ফাঁকি দেয় না, হাহা রিয়েক্টও বোঝে না! Expiry date নাই, নাই কোন maintenance! ঘরের এক কোনে ফালায় রাখলেই খুশী! দাগা দাগি করেন, মলাট ছেঁড়েন - কোন রাগ অভিমান নাই!
শরীরের সিক্স প্যাক বানাইছেন - এখন আত্মার/ মনের/ জ্ঞান এর সিক্স প্যাক বানান - এইটা permanent!
বছরে ১০,০০০ পৃষ্ঠা (দিনে ৩০ পৃষ্ঠা) না পড়লে please consider yourself dead. Dead like a leaf. You will slowly stop being human! মাত্র ৩০ পৃষ্ঠা, ৪৫ মিনিট! প্রতিদিন - নিঃশ্বাস নিবার মতো!
Read books! Don't live like other non-human animals.
Stop walking like a Zombie in the streets! Without reading you don't belong to the living human race. Go to your godforsaken grave and die!
LIVE life like a human!
Read some more!
নোট: বই পড়া মানে শুধু ছাপানো বই পড়াই কিন্তু না। Talk to people around you and learn, learn from the nature around you, learn from your mistakes and failures. Live a life of life-long learning!
Read, Learn and Live!

Courtesy- Shabbir Ahsan Sir.

Follow me- Facebook


No comments

Theme images by dem10. Powered by Blogger.