Why I Hate Myself!-Books Review


Why I Hate Myself
Why I Hate Myself!

Books Review

আমি মাথার চুল (যা বাকি আছে) ছিঁড়তেছি। এই বইটা বাইর হইছে ২০১৬ তে আর আমি পড়তেছি ২০১৮ এর ডিসেম্বর ! ক্যানো, ক্যানো ক্যানো? ক্যানো আগে পড়লাম না?!?!
২০১৮ তে আমার পড়া সম্ভবত সবচে mind blowing বই!
Originality, creativity, innovation ক্যামনে কাজ করে, How to challenge the default, ক্যামনে risk minimization is a good strategy আর ক্যানো procrastination খুব একটা খারাপ জিনিষ না তা জানলাম, মানলাম আর শিখলাম!
Wharton এর এক Psychologist, Best Selling author Adam Grant এর #Originals এক কথায় একটা জিনিষ বটে। পড়ার সময় আমি সাধারণত সবুজ টেক্সট মার্কার ব্যবহার করি। লেকিন এইটা পড়তে গিয়া আমি সবুজ, হলুদ, গোলাপি যা আছে তা দিয়া দাগাইতে দাগাইতে বই এরএর অবস্থা কাহিল করছি!!!
যে কারো পক্ষেই যে Creative হওয়া সম্ভব, successful non conformist হওয়া সম্ভব তা এই বইতে জানলাম। আমাদের সবার মধ্যেই Life Changing idea আছে। কিন্তু সমস্যা হইলো তা আমরা ভয়ে প্রকাশ করি না। জীবন আমাদের যা দেয় তাই মাইনা নেই কোন প্রশ্ন করি না। এইসব থিকা ক্যামনে উতরানো যায় তা শিখলাম।
আমি নীলক্ষেত থিকা বই কেনা (অনেক বানান ভুল থাকে, পাতা বাদ যায়, প্রিন্ট বুঝা যায় না) বা ডাউনলোড কইরা প্রিন্ট করার পক্ষপাতী না কিন্তু এই বইটার ব্যাপারে আমি দ্বিমত পোষণ করি। যেইখান থিকা পারেন জোগাড় করেন - নীলক্ষেত/লালক্ষেত যা কিছু, ডাউনলোড কইরা প্রিন্ট করেন, বিদেশ থিকা আনেন - কিন্তু প্লীজ একবার পড়েন। প্লীজ!
আমার রিভিউ মতে এই বই = Outliers + Think and Grow Rich + How to Turn Down a Billion Dollar এই গুলার যোগফল!
One of the great books that I read in a long time!
Brilliance at its best!

No comments

Theme images by dem10. Powered by Blogger.