Looking for Ideas and Inspiration

Looking_for_Ideas_and_Inspiration

  Looking for Ideas and Inspiration

ভাইরে/আপুরে!!! #Looking_for_Ideas_and_Inspiration?
আজকাইল পোলাপাইন জিগায় কি করমু, কাজ নাই, আইডিয়া নাই, আইডিয়া দ্যান, মোটিভেশন টেশন এর কথা কন!!! হাহাহাহা আর কত্ত কি!!! বই মেলায় ১২ জনরে এই পর্যন্ত জিগাইছি কতক্ষন ঘুমাও! গড় উত্তর ঘন্টা!!! আর গড় বয়স? ২৩!! খাইছে? ক্যামনে কি? মানে কি? মানে কি? মানে কি? ঘন্টা? যাই হোক, এই নিয়া আরেক দিন!
আপনেরা অনেকেই Forbes 30 Under 30 এর নাম শুনছেন। অন্তঃত আয়মান, উসামা আর সাজিদ এর বদৌলতে তো শুনছেনই! লেকিন কি এই 30 Under 30? আর এর মধ্যে আছেই বা কি? আপনের এতে লাভ বা কি?
এর মধ্যে আছে তিনটা "#I"! ১০০ কোটি টাকার #Information, ৩০০ কোটি টাকার #Idea আর ২০০০ কোটি টাকার #Inspiration!
Forbes Magazine (
যারা নাম শুনেন নাই, তারা আমারে ১০০ টাকা ফ্লেক্সি করেন!😱😱😱😭) প্রতি বছর Entrepreneurship আর Innovation এর জন্যি ২০ টা বিভিন্ন Industry/ খাতে ৩০ জন কইরা মোট ৬০০ জন কে এই Award দ্যায় (US আর Canada জন্যি) এশিয়া আর
ইউরোপ ১০ টা trade /খাতে ৩০ জন কইরা ৩০০ জন আর আফ্রিকার জন্য শুধু ৩০ জন। ইনারা সবাই ৩০ বছর এর নীচে!

এই Industry/খাত গুলা কি কি?
Art and Style/ Consumer Tech/ Food & Drink/ Retail & E Commerce/ Enterprise Tech/ Entertainment/ Education/ Games/ Health Care/ Finance/Law & Policy/ Man. Industry/ Marketing & Ad/ Media/ Music/ Energy/ Science/ Social Entrepreneur/ Sports/ Venture Capital!!!
ভাইরে! এখন ইট্টু উঠেন ঘুম থিকা!
Forbes 30 Under 30
দিয়া গুগল মামারে গুতান। তারপর ২০১৯ এর 600+300+300+30 winner দের লিস্ট দেখেন। তাদের প্রত্যকের ব্যাপারে Detail লিখা আছে। তাদের বিজনেস আইডিয়া সম্বন্ধে জানেন, পড়েন, খোঁজ খবর নেন, পারলে এইরাম কিছু বা তার Improved/Alternative Version বানান আর কাজে লাগান। দেশের কাজে লাগবে, অর্থ যশ হবে, শান্তিতে দুনিয়া ত্যাগ করতে পারবেন!
আরো আছে ২০১৮, ২০১৭, ২০১৬ লিস্টি! হাজার হাজার আবিষ্কার, আইডিয়া, Problem Solving, Brilliance আর Genius stories দিয়া ঠাসা!
কত্ত চাই? কি চাই? সব হাতের মুঠায়! / জন এর গ্যাং নিয়া বসেন। প্রতি জন ১০০ জন winner রে বাইছা নেন, পড়েন আর তা নিয়া দুই এক সপ্তাহে ছুটির দিন ঘন্টার জন্যি আড্ডা দ্যান। এই Information শেয়ার করেন। নিজেদের আইডিয়ার inspiration পাইবেন এইখান থিকা। লাইগা পড়েন। পড়াশুনার ফাঁকেফাঁকে কাজ করেন। তাক লাগায় দ্যান।
বাংলাদেশের ১৭ কোটির মধ্যে / কোটি মনে হয় Under 30! বছর পরে শালা পুরা Forbes জুইড়া বাংলাদেশী আর বাংলাদেশী দিয়া fill করায় দ্যান! দেশে কোটি সমস্যা - অন্তত ২০০০ 30 Under 30 পামু না?!?!
এইডা কিছু হইলো!???
যারা টিচার আছেন, অভিভাবক বা বাবা মা আছেন - আপনেদের পোলাপাইনরে এই নিয়া বুঝান, পড়ান, inspire করেন, home task দ্যান, Dinner Table আলোচনা করেন। এর চেয়ে আর কিই বা ভালো হইতে পারে?
Ayman, Usama and Sajid could be the first - but why the hell should they be the last?
#Flood_Forbes_With_Bangladeshis!
নোট: এইরাম Fortune 40 Under 40 আছে, লেকিন 50 Over 50 কোথাও পাইলাম না ভাইরে! বিদায় পিতিবী!!😭😭😭😭

 
Courtesy- Shabbir Ahsan

No comments

Theme images by dem10. Powered by Blogger.